Sunday 4 October 2020

Life not for love

 অব্যক্ত প্রেম

--------------------

হাসলে কেন?

এমনিতেই।

কোন প্রেমিকা নেই বুঝি?

না নেই। তুমি বুঝলে কেমনে?

লম্বা চুল, দাড়ি, গোফ। কোচকানো শার্ট এসব দেখেই আন্দাছ করা। প্রেমিকা থাকলে ছেলেরা অন্তত গুছিয়ে থাকে।

বাদাম খাবে?

না, বাদাম তেমন একটা পছন্দ নয় আমার।

তাহলে কি খেতে সবচেয়ে ভাল লাগে তোমার?

বিরিয়ানি!

তাহলে একদিন তোমায় বিরিয়ানি খাওয়াব। খাবে আমার রান্না?

খেতে আপত্তি নেই। তবে জানিনা খাওয়া হবে কিনা।

কেন?

তুমি কি তার মত করে বলতে পারবে?

কার মত?

হাতুড়ে ডাক্তারের মত। 

তার মত বলতে পারলেই তবে আশ্বাস দিতে পারি খাব বলে।

হাতুড়ে ডাক্তার কে? সে কিভাবে বলত? সে কি তোমায় ছেড়ে চলে গেছে নাকি তুমি?

তার কোনটায় নয়। যে কখনো হ্রদয়ে স্থান দেয়নি সে আবার ছেড়ে যায় কিভাবে?

এসবই আমার ভ্রান্তি।

আচ্ছা তোমার কাছে কি তার ফোন নাম্বার আছে?

কি করবে তার ফোন নাম্বার দিয়ে?

একটু আলাপ করব তার সাথে।

সে তো এখন আর বেচে নেই। বহু আগেই সে নেই হয়ে গেছে।

সত্যিই সে মারা গেছে?

হাতুড়ে ডাক্তার বেচে আছে বৈ কি কিন্তু আমার সেই হাতুড়ে ডাক্তার আর বেচে নেই।

তোমার কথাতো আমি কিছুই বুঝতে পারছি না। একটু বুঝিয়ে বলবে?

শুনবে তার কথা? তবে অন্য কোনদিন শুনাব তোমায়।আজ বরং উঠি!

আচ্ছা শুন, চুল দাড়ি কেটে ফেলিও। পাগলের মত দেখাচ্ছে তোমায়!

দেখি কাটতে পারি কিনা। কিন্তু তুমি তার মত করে বলতে পারনি।

সে কিভাবে বলত?

অন্য একদিন শুনাব নাহয় এ গল্প...।

No comments:

Post a Comment

Unemployment বা বেকারত্ব।

  ডিপ্রেশন কি? তা কতোটা ভয়ানক জানতে চান ?  তাহলে একটা বেকার ছেলের পাশে গিয়ে বসুন। আর শোনার চেষ্টা করুন তার গল্পটা। তাহলে হয়তো বুঝতে পারবে...