Tuesday 6 October 2020

Life not for love (Part:2)

 অব্যক্ত প্রেম : ২য় পর্ব 

________________________

এই কেমন আছো? তোমাকে বলছি!
-জ্বি, কিছু বললেন ?
-নাহ্ …!
কোথায় যাচ্ছ ?
-বাসায়।
অনেক দিন পর তোমার সাথে দেখা হল । চল ঐ দিকে গিয়ে বসি ‌। তুমি আবারো তার মতো করে বলতে পারনি ।

-কে… , ওহ্ ! তোমার হাতুড়ে ডাক্তার?
-হ্যাঁ।
সে কিভাবে বলতো ? কি ব্যাপার আজ তুমি বাদাম খাচ্ছ? -কেউ একজনের favourite তাই খাচ্ছি। ওহ্ আচ্ছা …
এই নাও তোমার gift ! হা হা হাহা!
কি ব্যাপার_নিবে না। নিতে আপত্তি নেই , কিন্তু …।

কিছুক্ষণ চুপ থাকার পর মেয়েটি রেগেমেগে বলে উঠলো বাদাম খেতে বলবেনা আমায় ? আমি হা হা করে হাসতে হাসতে বলে উঠি , তোমার খেতে মন চাইলে কিনে (ক্রয় করে) খাও!
আমার হাত থেকে কেড়ে নিয়ে ও খাচ্ছে আর আমাকেও চামড়া ফেলে বিচি দিচ্ছে।  একটু নিরবতার সহিত বলে উঠলো, তিন তিনটা মাস আমি পাগলের মতো খুঁজেছি, কল দিয়েছি, মেসেজ করেছি । তুমি এতই পাষাণ যে , একটা কল রিসিভও কর না আর রিপ্লেও দাও না । কতো নাম্বার থেকে কল করেছি , বিভিন্ন নাম্বার থেকে মেসেজও দিয়েছি । একবারও কি তোমার মনে হয় নাই কল রিসিভ বা বেক করতে ? কতো রাত পার করেছি তোমায় ভাবতে ভাবতে আ……

তোমার বলা শেষ, আমি কি কিছু বলতে পারি? 

-মেয়েটি ফুপিয়ে ফুঁপিয়ে কেঁদে উঠলো, আর বলল হ্যাঁ - বল।

তুমি একদিন দুইদিন নয় , এভাবে হাজারটা দিন‌ বিসর্জন দিলেও তার মতো একদিনের বিসর্জন এর সমান বিসর্জন দিতে পারবেনা । 

-তুমি কি বুঝনা , আমি তোমায় ছাড়া থাকতে পারিনা !

-হ্যাঁ- তোমার কল পেয়েছি কিন্তু অপরিচিত নাম্বার রিসিভ করতে বারণ করেছিল আমার সেই হাতুড়ে ডাক্তার । মেসেজ‌ও আমি পেয়েছি, পড়েছি এবং কেঁদেছি। না জানি তুমি কতো কষ্ট করে লিখেছ।

_তোমার কি মনে হয় , আমি ঘুমিয়েছি?
কিন্তু তুমি তার মতো করে একটা মেসেজ‌ও দিতে পার নাই , তোমার ব্যার্থতা । আচ্ছা তুমি আমার জন্য এতো কিছু করতেছ কেন?
কারণ আমি তোমাকে… …… !
এ বলে মেয়েটি চলে গেল ।। 


                                                       (সংক্ষেপিত)

No comments:

Post a Comment

Unemployment বা বেকারত্ব।

  ডিপ্রেশন কি? তা কতোটা ভয়ানক জানতে চান ?  তাহলে একটা বেকার ছেলের পাশে গিয়ে বসুন। আর শোনার চেষ্টা করুন তার গল্পটা। তাহলে হয়তো বুঝতে পারবে...